সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি!
কালিহাতীতে কথিত মহিলা সমিতির নামে প্রায় ৩ কোটি টাকা আত্মসাত! ধর্ষণের অভিযোগ

কালিহাতীতে কথিত মহিলা সমিতির নামে প্রায় ৩ কোটি টাকা আত্মসাত! ধর্ষণের অভিযোগ

প্রতিদন প্রতিবেদকঃ টাঙ্গাইলের কালিহাতী উপজেলার কালিহাতী পৌরসভাস্থ উত্তর বেতডোবা গ্রামে মহিলা সমিতির নামে স্থানীয় মহিলাদের কাছ থেকে ২ কোটি ৮৬ লক্ষ টাকা আত্মসাত করে প্রতারকচক্র গাঢাকা দিয়েছে বলে জানাগেছে।

স্থানীয়ভাবে জানাযায়, কালিহাতী পৌরসভার বেতডোবা উত্তর পাড়ার রিনা পাল তার বান্ধবী মিতা রানী কর্মকারকে ক্যাশিয়ার করে ২০১৯ সনে এলাকার ৩০ জন মহিলা সদস্য নিয়ে একটি অনিবন্ধিত মহিলা সমিতি গঠন করে লোভনীয় লভাংশের প্রতিশ্রুতি দিয়ে তাদের কাছ থেকে প্রায় ৩ কোটি টাকা আমানত সংগ্রহ করে হঠাৎ গাঢাকা দেওয়ায় বিপাকে পড়েছেন ওই সমিতির সদস্যরা ।তারা তাদের গচ্ছিত অর্থ ফেরতের জন্য ওই সমিতির ক্যাশিয়ার মিতা রানী কর্মকারকে চাপ দিলে মিতা সমিতির সভাপতি রিনা পালের কাছে টাকা চাইতে গেলে রিনা পাল কালক্ষেপন করে এবং একপর্যায়ে মিতা কর্মকারকে টাকা দেওয়ায় আশ্বাসে ডেকে নিয়ে তার লোক দিয়ে মিতা কর্মকারকে ধর্ষণ করে ওই দৃশ্যের ভিডিও ধারন করেন বলে গুরুতর অভিযোগ ওঠেছে ।

ঘটনার প্রেক্ষিতে মিতা রানী কর্মকার বাদী হয়ে সি আর মামলা নং -১৩৮/২০২৩ ধারা -৪০৬/৪২০/৩২৩/৫০৬ পেনান কোড ও পিটিশন মোকদ্দমা নং -১১৩/২০২৩ ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী /০৩) এর ৩৭/৯(১)/৩০ সহ পর্ণোগ্রাফী নিয়ন্ত্রণ দমন আইন ২০১২ এর ৮(২)(৩) ।

ধারামতে রিনা পাল, পরিমল পাল, নারায়ন পালের বিরোদ্ধে ২টি মামলা দায়ের করেন। মামলা ২টি তদন্তের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইতোমধ্যেই অভিযোগপত্র দাখিল করেছেন। এবং মামলার গ্রেফতারী পরোয়ানা মূলে একজন আটক হয়ে জেল হাজতে থাকলেও অপরাপর আসামীরা পলাতক রয়েছেন ভুক্তভোগী কল্পনা রানী তার ৮৭ লাখ টাকা, রেখা কর্মকার ৩০ লাখ, শেফালী রানী কর্মকার ৪ লাখ, বীনা কর্মকার ৯ লাখ, পদ্মা পাল ৩ লাখ মমতা ৫ লাখ অসীমা ৫ লাখ সন্জয় আদিত্য ১৫ লাখ, সিপ্রা ভৌমিক ৯ লাখ, সূবর্ণা ৭ লাখ বানিছা কর্মকার ৭ লাখ ও মিতা এবং তার পরিবার ৪৯ লাখ ৮০ হাজার টাকা রিনার নিকট গচ্ছিত রেখেছেন বলে তারা জানিয়েছেন।

এ বিষয়ে কালিহাতী পৌরসভার কাউন্সিলর অজয় দে লিটন জানন, তিনি বিষয়টি মিমাংসা ও স্থানীয়দের প্রাপ্য টাকা আদায়ের জন্য একাধিক শালিসী বৈঠক করেছেন দুইপক্ষের অসহযোগিতার জন্য সমাধান করা সম্ভব হয় নাই। কালিহাতী পৌরসভার মেয়র নুর নবী সরকার বলেন বিষয়টি তিনি জানেন এবং অনেক বড় আর্থিক বিষয় যা তার এক্তিয়ার বহিঃভূত ও ধর্ষণের অভিযোগ থাকায় তিনি আদালতের মাধ্যমে বিষয়টি নিস্পত্তি করার জন্য উভয় পক্ষকে পরামর্শ দিয়ে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের টাকা ফিরিয়ে দেওয়ার জন্য বলেছেন ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840